আজ মঙ্গলবার ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২, ২০২২, ১২:১৮ অপরাহ্ণ




উত্তর ও দক্ষিণ কোরিয়ার পাল্টাপাল্টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

উত্তর কোরিয়ার একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ার জলসীমার কাছে গিয়ে পড়েছে। বুধবার (২ অক্টোবর) এটি দক্ষিণ কোরিয়া উপকূল থেকে ৬০ কিলোমিটারেরও কম দূরত্বে ভূপাতিত হয়। এর জবাবে দক্ষিণ কোরিয়া তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

সিউলের প্রেসিডেন্ট ইউন সুক-ইওল একে ‘কার্যকর আঞ্চলিক আক্রমণ’ বলে উল্লেখ করেছেন। উত্তর কোরিয়া এই ক্ষেপণাস্ত্র ছোড়ার পরে উলেংডো দ্বীপে বিমান হামলার অ্যালার্ম বাজতে শুরু করে। খবর রয়টার্স, বিবিসি ও আল-জাজিরার।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানিয়েছে, পিয়ংইয়ং বুধবার সকালে অন্তত ১০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এর জবাবে দক্ষিণ কোরিয়া সামুদ্রিক সীমান্তের উত্তর দিকে তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

এক বিবৃতিতে জয়েন্ট চিফস অব স্টাফ বলেছেন, উত্তর কোরিয়ার এই ধরনের উস্কানিমূলক কাজ দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী বরদাস্ত করতে পারে না বলে আগেই জানিয়েছিল। দক্ষিণ কোরিয়া কঠোরভাবে এর প্রতিক্রিয়া জানাবে, সেক্ষেত্রে মার্কিন সহযোগিতাও তারা পাবে।

প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এই ঘটনায় ‘দ্রুত প্রতিক্রিয়া’ জানানোর নির্দেশ দেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

উত্তর কোরিয়া উপদ্বীপের চারপাশে মার্কিন যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়াকে যৌথ সামরিক মহড়া বন্ধ করতে সতর্ক করার একদিন পরই এই ঘটনা ঘটল। গত মঙ্গলবার উত্তর কোরিয়া হুমকি দিয়েছিল, মহড়া বন্ধ না করলে তারা ব্যবস্থা নেবে।

উত্তর কোরিয়ার এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের পর দক্ষিণ কোরিয়া ও জাপান জাতীয় নিরাপত্তা বৈঠক ডেকেছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১